আজ

  • সোমবার
  • ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর নবাগত পুলিশ সুপার খন্দকার নুরুন্নবীর যোগদান

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর নবাগত পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী বিপিএম-সেবা, পিপিএম গতকাল বুধবার সকালে যোগদান করেছেন। এর আগে তিনি ঢাকা মেট্টোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা পূর্ব বিভাগ) পদে দায়িত্ব পালন করেন।

    জেলা পুলিশ সূত্র জানায়, বুধবার সকাল সাড়ে ৮টার দিকে ফেনীতে যোগদান করেন নবাগত পুলিশ সুপার খন্দকার নুরুন্নবী। এসময় তিনি প্যারেডে সালাম গ্রহন করেন। তাকে ফুল দিয়ে বরণ করে নেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান। এসময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। যোগদানের পরই তিনি রেঞ্জ অফিসের সভায় যোগদান করতে চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা হন। ফিরে এসে সন্ধ্যায় জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। এসময় কর্মকর্তাদের সততা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের আহবান জানান।

    বৃহস্পতিবার এক আদেশে পুলিশ সুপার পদমর্যাদার ২১ কর্মকর্তাকে বদলী করা হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলী করা হয়।

    খন্দকার নুরুন্নবী ঝিনাইদহ ক্যাডেট কলেজ এসএসসি ও এইচএসসি পাস করে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিভাগে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। ২২তম বিসিএসে উত্তীর্ন হয়ে ২০০৩ সালে প্রথম কুড়িগ্রাম জেলায় সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি রাষ্ট্রপতির কার্যালয় বঙ্গভবন, জাতিসংঘের শান্তিরক্ষা মিশনসহ বিভিন্ন স্থানে দক্ষতা ও সততার সহিত দায়িত্ব পালন করেন। খন্দকার নুরুন্নবী মাগুরা জেলার শ্রীপুর উপজেলার দোসতীনা গ্রামের অবসরপ্রাপ্ত ডিআইজি খন্দকার সাহেব আলীর ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি বড়। দুই ভাই-বোন পেশায় চিকিৎসক। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক। স্ত্রী একজন গৃহিনী।

    এর আগে আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে তৎকালীন পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকারকে ফেনী থেকে প্রত্যাহার করা হয়।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090